Thursday, May 7, 2015

প্রতিশোধপরায়ন সেলেনা গোমেজ

তারকার জীবন নিয়ে আগ্রহের ফুলঝুড়ি তো ভক্তদের থাকবেই। আর সেই তারকা যদি হন কোনো ইয়ংস্টার তবে তো তার ভালোমন্দ বিচারের জন্য বোদ্ধার অভাব হয় না। 


যেদিন থেকে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে তারকাদের উপস্থিতি ঘটতে শুরু করল, তখন থেকে ভক্তরা সরাসরি পছন্দের তারকার অনলাইন অবতারকে হয়তো জর্জরিত করেন প্রশ্নবানে, কিংবা নিন্দা কিংবা প্রশংসাটাও পৌঁছে দেন সরাসরি। 


কিন্তু কখনও সেটা সহ্যের সীমা ছাড়িয়ে গেলে রূপ নেয় গণতামাশায়। হালে সেলেনা গোমেজের সঙ্গে যা ঘটল সেটা অবশ্য এটি ব্যতিত অন্য কিছু নয়। 


এমনিতেই জাস্টিন বিবারের সঙ্গে প্রেম-বিরহ-বিচ্ছেদ এর প্রতিটি ধাপে ভক্ত-শ্রোতাদের অমূলক আগ্রহ ও কানাঘুষা নিয়ে চরম বিরক্ত সেলেনা। 


তার ওপর তার সাম্প্রতিক খানিকটা ওজন বৃদ্ধিতে টুইটার ফলোয়াররা যেভাবে তাকে উপদেশ দেয়া শুরু করেছিল তা সহজভাবে নিতে না পেরে উল্টো ভক্তদের ওপর চড়াও হয়ে বসেন সেলেনা।


সম্প্রতি এক ভক্ত সেলেনার টুইটার ওয়ালে লেখেন, ‘আপনার ব্যায়াম ও আজেবাজে খাবার পরিহার করা উচিত। 


নয়তো এমন ওজন বাড়া ঠেকাতে পারবেন না।’ ভক্তের কথাটিতে অসৌজন্য না থাকলেও ব্যক্তিগত জীবনে দখলদারিত্বের বিষয়টিতে প্রবলভাবে নাড়া খেয়ে সেলেনা বেশ তিক্ত জবাববানে জর্জরিত করেন ভক্তটিকে।


 উল্টো এমন মন্তব্যের মাধ্যমে তার ব্যক্তিগত জীবনের সিদ্ধান্তকে প্রশ্নবিদ্ধ করার অধিকার নেই বলেও তিরস্কার করেন সেলেনা।


 তবে এমন বদমেজাজি আচরণ সেলেনার খ্যাতিকে না আবার প্রশ্নবিদ্ধ করে তোলে ভক্তদের মনে, সেই ভয়টা কিন্তু সেলেনার নিকট বন্ধুদের রয়েই গেছে। তবে যাই হোক, ক্যারিয়ার নিয়ে খবর আসুক, চাই না আসুক, জাস্টিনকে জড়িয়ে সেলেনার খবর পত্রিকার পাতাকে সমৃদ্ধ করবেই।


 এটা যেন একটা চিরন্তন সত্য বিষয়ে রূপ নিয়ে নিয়েছে আজকাল। ক’দিন পরপরই এই তারকা জুটি একত্র হচ্ছেন এমন খবরে আকাশ-বাতাস প্রকম্পিত হলেও খুব একটা অগ্রগতি দেখা যায় না ওদের প্রেমে। 


তবে আজকাল সেলেনাকে ফেলে কেন্ডেল জেনার-এর প্রতি জাস্টিন বিবারের আগ্রহী হয়ে ওঠার পর থেকে নাকি বিবারের প্রতি তীব্র ক্ষোভ বিরাজমান সেলেনার মনে। আর তাই একের পর এক পুরুষের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে বিবারকে বিপর্যস্ত করার বুদ্ধিই সম্ভবত নিয়েছেন সেলেনা।


 আর সেই পরিকল্পনা মোতাবেক পহেলা ঘোষণা দিলেন জেডের সঙ্গে তার প্রেমের। কিন্তু কতটা দিন যেতে না যেতেই পাত্রপাত্রী দুজনই বুঝে গেছেন, শুধু সেলেনার জেদকে বাস্তবায়ন করতে এই সম্পর্ক খুব একটা টেকানো সম্ভব হবে না।


 তাই অনেকটা নীরবেই একে অন্যের থেকে সরে গেলেন দূরে। জেড চলে গেছেন তো কী হয়েছে? হেজ বাঙ্গা নামে আরেক হিপহপার সঙ্গে নয়া প্রেমে জুড়েছেন সেলেনা, কিছু সংবাদ মাধ্যম এমন একটা খবরের জোর দাবি করেছে।


 এমনকি খালি প্রেমই না, ম্যাক্সিকোর বিভিন্ন লোকেশনে নাকি বেশ দুর্দান্ত ঘুরেও বেড়াচ্ছেন দুজন। 


তবে এ প্রেমের খবরে অবশ্য খুব একটা বিচলিত নয় সংবাদ মাধ্যমগুলো। বরং বেশ রসিকতার সুরেই বলছেন তারা, বিবারের সঙ্গে জেদ করে যটি টক্কর দিতেই হয়, তাহলে বিবারের সমকক্ষ না হলেও অন্তত ধারেকাছে খ্যাতি আছেন এমন পুরুষের সঙ্গে প্রেমই যথোপযুক্ত হতো সেলেনার জন্য।


 এমন নাম-পরিচয়হীন শত যুবকের সঙ্গে প্রেমের খবর ফলাও করে কী ঠিক ওই পরিমাণ সাড়া বিবারের কাছে ফেলতে পারবেন? 


নাকি উল্টো আরও তামাশার পাত্রী হিসেবেই নিজেকে পরিগণিত করবেন, সে বিষয়টি একটু সতর্কভাবে তার ভেবে দেখার আবশ্যকতা আছে বৈকি!