Friday, April 24, 2015

সানি লিওন বলিউডের বিষফোড়া : রাখি


'কুছ কুছ লোচা হে'র আইটেম গানে সানি শুধু শরীরই দেখিয়েছেন। এটাকে আইটেম গান বলতে আমি নারাজ।

সানি লিওন বলিউডের বিষফোড়া। কারণ কোনো ধরনের ট্যালেন্ট তার মধ্যে নেই। অভিনেত্রী কিংবা আইটেম গার্ল হিসেবে কাজ করার কোনো যোগ্যতাও তার নেই।

 কারণ সানির অভিনয় যেমন হাস্যকর তেমনি তার নাচও। জোর করে অভিনয় কিংবা নাচা যায় না। আর আইটেম গান করতে গেলে শুধু শরীর দেখালেই হয় না, নাচ অবশ্যই জানতে হবে। 'কুছ কুছ লোচা হে'র আইটেম গানে সানি শুধু শরীরই দেখিয়েছেন। 

এটাকে আইটেম গান বলতে আমি নারাজ। তবে আমি এটাও জানি, খুব বেশিদিন সানি বলিউডে স্থায়ী হতে পারবে না। আবারও আগের জায়গায় চলে যাবে সে। বলিউডে কাজ করা এতটা সহজ নয়।


সানি লিওন সম্পর্কে এমন বক্তব্য দিয়েই সম্প্রতি বোমা ফাটিয়েছেন বলিউডের আরেক আইটেম কন্যা রাখি সাওয়ান্ত। নানা ধরনের বক্তব্যের মাধ্যমে অতীতেও বার বার আলোচিত-সমালোচিত হয়েছেন তিনি।

 সম্প্রতি সানি লিওনের নতুন ছবি 'কুছ কুছ লোচা হে'র একটি আইটেম গান প্রচার শুরু হয়েছে। এই গানে ব্যাপক খোলামেলা হয়ে পারফর্ম করতে দেখা গেছে সানিকে। বিশেষ করে কয়েকটি দৃশ্যে বিকিনি পরে নাচের স্টেপ করেছেন তিনি এখানে।

 আর এই গানে সানির পারফরমেন্স বিষয়েই এমন বক্তব্য দিয়েছেন রাখি। তার মতে, এটি কোনো পারফরমেন্সই হয়নি। ঘন ঘন সানি যেভাবে আইটেম গান করছেন, এটা একদমই ঠিক নয় বলে মনে করেন রাখি। সানি এর মাধ্যমে আইটেম গানের জনপ্রিয়তা নষ্ট করছেন বলেও অভিযোগ করেছেন তিনি।

সম্প্রতি মিডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে রাখি আরও বলেন, আমি, মালাইকা এবং কোয়েনা মিত্র কিন্তু আইটেম গানে ধারাবাহিকভাবে সফলতা পেয়েছি।

 আইটেম গানে পারফরমেন্স সম্পর্কে আমাদের কাছ থেকে সবার শেখা উচিত। সানি আইটেম গানের নামে যা করছেন সেটা কেবলই শরীর প্রদর্শন। 

কিন্তু পারফরমেন্সটা শূন্য। তাই আমি তাকে অনুরোধ করবো বলিউড ত্যাগের। যাকে দিয়ে যেটা হবে না সেটা করার দরকার কি! রাখির এমন অনুরোধ ও অভিযোগের বিপরীতে অবশ্য সানি লিওনের কোনো বক্তব্য এখনও মেলেনি।