Friday, April 24, 2015

পরিচালকের বিরুদ্ধে মনগড়া অভিযোগ



ঢালিউডের আলোচিত নায়িকা পরীমনি। ক্যারিয়ারের শুরু থেকেই তিনি নানা কারণে আলোচিত-সমালোচিত। গত সোমবার তিনি ‘আরও ভালোবাসব তোমায়’ ছবির শুটিং স্পট থেকে ডিনারের কথা বলে ঢাকায় চলে আসেন। 

এই নিয়ে নতুন করে তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন। শুটিং ইউনিট সূত্র জানায়, গত ২০ এপ্রিল সিলেটে শুটিং চলছিল ‘আরও ভালোবাসব তোমায়’ ছবির। শুটিং শেষ করে রাতে সবাই যখন ডিনারের জন্য প্রস্তুত তখন পরীমনি একজন এমপির সঙ্গে ডিনারে যাওয়ার কথা বলে পরিচালকের কাছ থেকে বিদায় নেন। 

ওই রাতে একটি সংসদ সদস্য নেমপ্লেট লেখা গাড়িতে চেপে পরীমনি চলে যান। 

ওই রাতে পরীমনি আর হোটেলে ফেরেননি। পরদিন শুনি ঢাকায় চলে গেছেন পরীমনি। চলচ্চিত্রের এই আলোচিত নায়িকা হঠাৎ করেই শুটিং স্পট থেকে উধাও হয়ে যাওয়ার ঘটনায় চলচ্চিত্রে নানা ধরনের মুখরোচক গুঞ্জন উঠেছে।

 এই নিয়ে এফডিসিতে কেউবা বলেন, সরকারদলীয় একজন সংসদ সদস্যের সঙ্গে তিনি একই ফ্ল্যাটে থাকেন। সংসদ সদস্যের পাওয়ার কাজে লাগিয়ে সাধারণ মানুষের সঙ্গে পরীমনি খারাপ ব্যবহার করতে একটুও দ্বিধা করেন না। শিল্পের সঙ্গে বেয়াদবি করা মানায় না।

গণমাধ্যমের খবরে প্রকাশ, পরিচালক এসএ হক অলিকের কাছে মানসিক হেনস্থা ও বৈষম্যের শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন পরীমনি। 

এ প্রসঙ্গে এসএ হক অলিক বলেন, ‘প্রত্যেক পরিচালক শিল্পীদের কাছ থেকে ভালো কিছু দৃশ্য আশা করেন। আমিও ভালো ছবি উপহার দেওয়ার জন্য চেষ্টা করি। ভালো কাজ করতে হলে শিল্পীদের মাঝে মধ্যে একাধিক দৃশ্যধারণ করতে হয়। 

আমি শাকিব খান এবং পরীমনি দুজনকেই সমানভাবে গুরুত্ব দিচ্ছি। পরীমনি আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছেন। শুটিং থেকে উধাও হয়ে যাওয়ার ঘটনা যখন চারিদিকে আলোচনা বইতে শুরু করেছে, ঠিক তখনই পরীমনি নিজের ভুল বুঝতে পেরে গতকাল বুধবার সকালে সিলেটে শুটিং স্পটে পৌঁছান।

 সকাল থেকে দুপুর পর্যন্ত ঘুমিয়ে তারপর শুটিংয়ে অংশ নেন এই আলোচিত নায়িকা। এ প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘আমি ফিল্মি ক্যারিয়ারে বড় বড় তারকাদের সঙ্গে কাজ করেছি। প্রত্যেকের ব্যক্তিগত বিষয় জানতাম।

 কিন্তু এখনকার নায়িকাদের ব্যক্তিগত বিষয়গুলো প্রফেশনাল কাজে জড়িয়ে ফেলছেন। এটা আমাদের চলচ্চিত্রের জন্য খুবই লজ্জাজনক।

 এভাবে চলতে থাকলে ভালো ছবি এবং ভালো অভিনেত্রী তৈরি হবে না। একজনের জন্য পুরো ইউনিটের কষ্ট ভোগ করতে হয়েছে।

একদিনের শুটিং করতে না পেরে আমার অন্যান্য ছবির শিডিউলের ঝামেলায় পড়ে যাব।

এদিকে বুধবার সকালে পরীমনি নিজের ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, আমি কারও সঙ্গে ডিনারে যাইনি। আমি আমার প্রফেশানকে রেসপেক্ট করে বুধবার ছবির শুটিং করতে সিলেটে যাচ্ছি। আমার সমস্যার সমাধান হয়ে গেছে।’ 

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল পুরো ইউনিট নিয়ে এসএ হক অলিক ‘আরও ভালোবাসব তোমায়’ ছবির শুটিং করতে সিলেটে গেছেন। আগামী সপ্তাহে তিনি শুটিং শেষ করে ঢাকায় ফিরবেন।